1. admin@mayerdowatelecom.com : admin :
  2. f4gjdsqm@1secmail.com : wpuser_fykafexbkchz :
symphony z22 price in bangladesh 2021-mayerdowatelecom.com - মায়ের দোয়া টেলিকম
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৭:১৮ অপরাহ্ন

symphony z22 price in bangladesh 2021-mayerdowatelecom.com

মায়ের দোয়া টেলিকম
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
  • ২০৩ বার পঠিত

আকর্ষণীয় ডিজাইন, লেটেস্ট ফিচারস এবং সাশ্রয়ী দামে দারুণ একটি কম্বিনেশন অপর নাম সিম্ফোনির এই জেড সিরিজ। এন্ট্রি লেভেল বাজেটে সবার পছন্দের তালিকায় যে ফোনগুলো থাকে সেখানে সিম্ফনি জেড সিরিজের নাম অবশ্যই আসবে। এই সিরিজের নতুন এক চমক symphony z22 বাজারে নিয়ে এসেছে সিম্ফোনি। ফোনের ডিজাইন, কালার টিউন এক কথায় নজর কাড়ার মতো। বর্তমান মার্কেটে নানান সব ফিচারস দিয়ে আশাজনক হাইপ তুলতে পেরেছে এই ফোনটি। ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৮১৯০ টাকা। চলুন দেখে আসি, এই প্রাইজ রেঞ্জ এর ভিতরে এই ফোনটিতে কি কি স্পেসিফিকেশন থাকছে এবং এর বিস্তারিত রিভিউঃ

প্রথমেই কথা বলা যাক এর ডিজাইন এবং বিল্ড কোয়ালিটি নিয়ে। Symphony Z22 প্লাস্টিক বিল্ড এবং পলি-কার্বনেট বডির ফোন, যার রেয়ার পার্ট ম্যাট (Matt) ডিজাইনের এবং এতে টেক্সচার ব্যবহার করা হয়েছে, যার কারণে সহজে স্ক্র্যাচ পড়ার দুশ্চিন্তা থাকছে না, এবং এর ব্যাক পার্ট এ কালার শিফট করে। পাশাপাশি ডিজাইনের ক্ষেত্রে বাজেট প্রাইসের মধ্যে খুবই গতানুগতিক এর সাইডগুলো দিয়ে কারভ করে দেওয়া আছে, যার কারণে হাতে ধরে ভালো গ্রিপ পাওয়া যায়। প্রথমত, এর ডাইমেনশন হল 1১৬৫ x ৭৬ x ৯.৪ মিমি এবং ওজন হল ২০০ গ্রাম। ফোনটার পুরুত্ব ৯.৪ মিলিমিটার হওয়ার একটা বড় কারণ হচ্ছে 5000 mAh লিথিয়াম পলিমার ব্যাটারি, কিন্তু তারপরও ওয়েট ডিস্ট্রিবিউশন এবং বিল্ড বাজেট প্রাইসে খুব ভালো বলা যায়। Symphony z22 গ্রীন এবং ব্লু এই দুটি কালারে পাওয়া যাচ্ছে।

ডানপাশে থাকছে ভলিয়ম লকার এবং পাওয়ার বাটন। উপরের দিকে একটি 3.5mm হেডফোন জ্যাক, বাম পাশে ডুয়াল সিম কার্ড স্লট রয়েছে। যেখানে ডুয়াল সিম এর পাশাপাশি সর্বোচ্চ ১২৮ জিবি পর্যন্ত মেমোরি এক্সপান্ড করতে পারবেন। এবং নিচের দিকে পাচ্ছেন মেইন মাইক্রোফোন এবং ইউএসবি পোর্ট।

এবার দেখে নেয়া যাক ফোনটির ক্যামেরাগুলোর স্পেসিফিকেশন। এর ব্যাক পার্টে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এবং এর ক্যামেরা হাউসটা বেশ মডার্ন লুকিং, সাথে নীচের অংশে একটি ফ্ল্যাশ লাইট রয়েছে। এর প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের, আরেকটি হচ্ছে ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং তৃতীয় ক্যামেরাটি ০.০৮ মেগা পিক্সেলের। এর ফ্রন্ট এ থাকছে নচ হাউসিং যুক্ত ৫ মেগা পিক্সেলের একটি ক্যামেরা। ক্যামেরা ফিচার গুলোর মধ্যে রয়েছে এইচডিআর, পোর্ট্রেট মোড, নাইট মোড, গুগল ট্রান্সলেট, ফেস আনলক, ফেস বিউটি, ডিসপ্লে ফ্ল্যাশ, ফ্ল্যাশ লাইট, প্যারেন্টাল কন্ট্রোল, ডিজিটাল ওয়েলবিং। পোর্ট্রেট মোড এর ছবিগুলো বেশ ভালো এবং প্রাণবন্ত দেখায়, তবে পোর্ট্রেট মোডে ছবি তুললে এটি প্রসেস করতে একটু সময় বেশি নেয়।

ডিসপ্লেতে থাকছে ৬.৫২ ইঞ্চির একটি আইপিএস এইচডি প্লাস চ্যানেল, যার রেজুলেশন ৭২০ x ১৬০০ পিক্সেল। এর ডিসপ্লে ডেনসিটি হল 269 ppi; ডিসপ্লেটি যথেষ্ট ব্রাইট এবং কালারফুল। দৈনন্দিন মাল্টিটাস্কিং এবং ভিডিও দেখার ক্ষেত্রে এক্সপেরিয়েন্স এভারেজ লাগতে পারে।

Symphony Z22 এর পারফরম্যান্স মোটামুটি বাজেট প্রাইস অনুযায়ী অন্যান্যদের টক্কর দেবার ক্ষমতা রাখে। এটিতে Octa-core 28 nm চিপসেট ব্যবহার করা হয়েছে যেটি মূলত 1.6GHz এর প্রসেসর। এতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে Android 11 এর গো এডিশন। তাই প্রথমেই ইনবিল্ট অ্যান্ড্রয়েড অ্যাপস গুলোর গো এডিশন গুলোকে দেখতে পাওয়া যাবে। পাশাপাশি এতে 550 মেগাহার্জ এর PowerVR জিপিও রয়েছে। সকল ধরনের টাস্ক এবং মাল্টিটাস্কিং সহ অন্যান্য সকল এক্সপেরিয়েন্স স্মুথ পারফরমেন্স দিবে। তবে ভারী গেমিং এর ক্ষেত্রে খানিকটা ল্যাগ দেখা যেতে পারে। এই ফোনটি RAM 2gb এবং ROM 32gb ভেরিয়েন্টের।

ব্যাটারি ব্যাকআপ নিয়ে বললে মোটাদাগে বলা যায়, যারা লং টাইম ফোন ইউজ করেন এবং গেইমিং করে থাকেন তারা চোখ বন্ধ করে ৯ ঘন্টার মতো স্ক্রীন অন টাইম পেয়ে যাবেন। যারা মিডিয়াম ইউজ করে থাকেন তারা এক থেকে দেড় দিনের মত ব্যাটারি ব্যাকআপ পাবেন। ফোনটির সাথে পাচ্ছেন ১০ ওয়াটের একটি চার্জার যেটি দিয়ে ফুল চার্জ হতে কমপক্ষে তিন ঘন্টা লাগে।

তাছাড়া ফোনটিতে অন্য সব ফিচারের মধ্যে রয়েছে, WLAN: Wi-Fi 802.11 b/g/n, ডাইরেক্ট ওয়াইফাই,হটস্পট, এ টাইপ জিপিএস, রেডিও, নোটিফিকেশন সেন্সর লাইট ইত্যাদি।
তাছাড়া ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেসলক প্রাইস রেঞ্জ অনুযায়ী ভালো আউটপুট পাওয়া যাবে। এই ছিল Symphony Z22 এর সম্পূর্ণ রিভিউ। শেষ কথায় বলা যায়, সামগ্রিকভাবে সকল ইউজার এক্সপেরিয়েন্স, পারফরম্যান্স ইত্যাদিকে মাথায় রেখে বাজেটের মধ্যে একটি গুড লুকিং স্মার্ট ফোন হিসেবে Symphony Z22 বর্তমান বাজারে অনন্য একটি ফোন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা